এশিয়া কাপের সূচিতে পরিবর্তন

এশিয়া কাপের সূচিতে পরিবর্তন
কয়েক সপ্তাহ আগে এশিয়া কাপের ম্যাচের সূচি প্রকাশ করে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। আগের সূচি অনুযায়ী ভিন্ন সময়ে ম্যাচগুলো শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সেই সময় বদলে গেলো। প্রতিদিন একই সময়ে শুরু হবে ম্যাচ।

আগের সূচিতে ৩০ আগস্ট পাকিস্তান ও নেপালের উদ্বোধনী ম্যাচ শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় চারটায়। এছাড়া কোনোদিন দেড়টায়, আবার দুটায় ও সাড়ে চারটায় খেলা শুরুর সময় নির্ধারণ করা ছিল।

কিন্তু সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টস জানিয়ে দিয়েছে, এশিয়া কাপের সবকটি ম্যাচ ভারতীয় সময় দুপুর ৩টায় শুরু হবে। মানে বাংলাদেশ সময় সাড়ে তিনটায় হবে প্রতিটি ম্যাচ।

সূচি অনুযায়ী বাংলাদেশ তাদের প্রথম ম্যাচ খেলবে ৩১ আগস্ট শ্রীলঙ্কার বিপক্ষে। গ্রুপের অন্য ম্যাচে তারা ৩ সেপ্টেম্বর মুখোমুখি হবে আফগানিস্তানের।

গতবারের মতো এবারও মহাদেশীয় শ্রেষ্ঠত্বের টুর্নামেন্ট হবে ছয় দলের অংশগ্রহণে। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী শ্রীলঙ্কা ও আফগানিস্তান। আর ‘এ’ গ্রুপে মূল আয়োজক পাকিস্তানের সঙ্গী ভারত ও নেপাল। প্রতিটি গ্রুপ থেকে পয়েন্ট তালিকার শীর্ষ দুটি দল সুপার ফোরে যাবে। সেখান থেকে সেরা দুই দল আগামী ১৭ সেপ্টেম্বর ফাইনালে শিরোপার লড়াইয়ে মাঠে নামবে।

‘হাইব্রিড মডেলে’ ভারত তাদের সব ম্যাচই খেলবে শ্রীলঙ্কায়। গ্রুপ পর্বে বাংলাদেশকে ম্যাচ খেলতে হবে দুটি। লঙ্কানদের বিপক্ষে প্রথম ম্যাচ শ্রীলঙ্কায় খেললেও আফগানিস্তানের বিপক্ষে খেলতে হবে পাকিস্তানে। সুপার কাপের একটিসহ পাকিস্তানে হবে চারটি ম্যাচ।

৬ থেকে ১৫ সেপ্টেম্বর সুপার ফোরের ম্যাচগুলো শেষে ১৭ সেপ্টেম্বর কলম্বোয় ফাইনাল হবে।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে