মেসেঞ্জারে এসএমএস ফিচার বন্ধ করছে ফেসবুক

মেসেঞ্জারে এসএমএস ফিচার বন্ধ করছে ফেসবুক
মেসেঞ্জার ইনস্টল করলেই মোবাইলের এসএমএসের বিষয়টি চলে আসতো। তাতে অনুমতি দিলে অনেকেই পড়তেন বিপাকে। কারণ, সেলফোনে আসা সব মেসেজ মেসেঞ্জারে ভিড় করতো। এতে বিরক্ত হয়ে উঠতেন অনেকেই। এবার মেসেঞ্জার থেকে বিরক্তিকর এসএমএস ফিচার সরাতে যাচ্ছে ফেসবুক। খবর গিজচায়না।

২০১৬ সালে প্রথম ফিচারটি প্রকাশ্যে আসে। এর যে খুব ব্যবহার হয়েছে তাও নয়। যে কারণে বর্তমানে ফেসবুক ফিচারটি সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ফেসবুকের হেল্প সেন্টার পেজে বিষয়টি পোস্ট করা হয়েছে। এর মাধ্যমে ব্যবহারকারীদের আসন্ন পরিবর্তনের বিষয়ে জানানো হচ্ছে। ২৮ সেপ্টেম্বর থেকে যেসব ব্যবহারকারী ডিফল্ট মেসেজিং অ্যাপ হিসেবে মেসেঞ্জার ব্যবহার করে আসছিলেন তারা আর বার্তা পাঠাতে ও গ্রহণ করতে পারবেন না। এর বিপরীতে ফেসবুক অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের গুগল মেসেজসহ বিকল্প প্লাটফর্মে যাওয়ার আহ্বান জানিয়েছে।

এক বিস্তারিত ব্লগপোস্টে ফেসবুক পরিবর্তন আনার বিষয়ে বিস্তারিত জানিয়েছে। পোস্টে বলা হয়, যদি কেউ এসএমএস পাঠানোর ডিফল্ট অ্যাপ হিসেবে মেসেঞ্জার ব্যবহার করে, তারা আগামী ২৮ সেপ্টেম্বরের পর অ্যাপ আপডেট করলে আর এ সুবিধা পাবে না। ফলে সেলুলার নেটওয়ার্ক ব্যবহারের মাধ্যমে যে মেসেজ আদান-প্রদান করা হতো সেটি বন্ধ হয়ে যাবে। এজন্য সেলফোনো বিল্ট ইন মেসেজিং অ্যাপ বা গুগল মেসেজ ব্যবহার করতে হবে।

ফেসবুক আশ্বস্ত করেছে ব্যবহারকারীরা এখনো সেলুলার নেটওয়ার্কের মাধ্যমে এসএমএস আদান-প্রদান করতে পারবে। এছাড়া ডিভাইসে থাকা অ্যাপের মাধ্যমে মেসেজ হিস্ট্রি চেক করতে পারবে।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়