মিরাকল ইন্ডাস্ট্রিজের পর্ষদে বড় পরিবর্তন

মিরাকল ইন্ডাস্ট্রিজের পর্ষদে বড় পরিবর্তন
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মিরাকল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদে বড় পরিবর্তন এসেছে। মূলত কোম্পানিটির পরিচালকদের সব শেয়ার হস্তান্তরের মাধ্যমে মালিকানা পরিবর্তন করায় আগের পরিচালনা পর্ষদের স্থলে মনোনীত হয়েছে একাধিক নতুন মুখ। সাবেক পর্ষদ তাদের ৩০ লাখ ২২ হাজার ৯০০ শেয়ার মেহমুদ ইক্যুয়িটিজ লিমিটেডের কাছে হস্তান্তর করেছে।

সোমবার (২১ আগস্ট) ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, মিরাকল ইন্ডাস্ট্রিজের মালিকানা পরিবর্তন হওয়ায় নতুন ব্যবস্থাপনা পরিচালক (ম্যানেজিং ডিরেক্টর) হিসেবে মনোনীত হয়েছেন ড. একেএম শাহাবুব আলম। এছাড়া পরিচালক পদে শাখওয়াত মেহমুদ এবং নয়ন মেহমুদ মনোনীত হয়েছেন। পাশাপাশি কোম্পানি সচিব পদে দেওয়ান জাহিদুল ইসলামের স্থলে নিয়োগ পেয়েছেন ওমর ফারুক।

এর আগে, মিরাকল ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক পদে রফিকুল মোর্শেদ, সিইও পদে ড. লতিফা বিনতে লুৎফর, পরিচালক পদে ওয়াহিদুজ্জামান চৌধুরী এবং আসাদুর রহমান মির্জা তাদের শেয়ার হস্তান্তরের পাশাপাশি দায়িত্বরত অবস্থান থেকে পদত্যাগ করেন।

গত বছরের জুলাই থেকে মিরাকল ইন্ডাস্ট্রিজের উৎপাদন বন্ধ রয়েছে। তবে চলতি সালের ৩০ সেপ্টেম্বরের মধ্যে পুনরায় উৎপাদন শুরু করবে কোম্পানিটি। তাতে বিনিয়োগ করবে নতুন মালিকানায় পাওয়া মেহমুদ ইক্যুয়িটি লিমিটেড। কোম্পানিটির ১৬১তম পরিচালনা পর্ষদ সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

ঢাকা স্টক এক্সচেঞ্জের তথ্যানুসারে, ২০০০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় মিরাকল ইন্ডাস্ট্রিজ লিমিটেড। বর্তমানে প্রতিষ্ঠানটি ‘বি’ ক্যাটাগরি থেকে লেনদেন করছে। কোম্পানিটির পরিশোধিত মূলধন ৩৫ কোটি ২০ লাখ টাকা আর অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা।

আজ এই প্রতিবেদন লেখা পর্যন্ত (সকাল ১১টা) পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারদর ৯ দশমিক ৮৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বোচ্চ ৩৯ দশমিক ৯০ টাকায় উঠেছিল।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত