নতুন মেশিনারি আমদানি করবে অলিম্পিক

নতুন মেশিনারি আমদানি করবে অলিম্পিক
পুঁজিবাজারে তালিকাভুক্ত অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড নতুন মেশিন আমদানি করার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, কোম্পানিটি ১.৮০ মিটার প্রস্থের ক্র্যাকার এবং হার্ড বিস্কুট লাইন আমদানি করবে। এছাড়া কোম্পানিটি আনসিলারি অ্যান্ড প্যাকেজিং মেশিনারি, ফ্লোর অ্যান্ড সুগার হ্যান্ডেলিং সিস্টেম এবং গ্যাস জেনারেটর ইত্যাদি মেশিন ইতালি, চীন, হংকং, ভারত এবং স্থানীয় উৎস থেকে কিছু আইটেম সংগ্রহ করবে।

নতুন যন্ত্রপাতি কিনতে কোম্পানিটির ৪২ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে। এই প্রকল্পে কোম্পানিটি ব্যাংক এবং নগদ ক্যাশ থেকে অর্থায়ন করা হবে।

নতুন প্রিমিয়াম ধরণের ক্র্যাকার এবং হার্ড ডুর মাধ্যমে কোম্পানিটি বছরে ১২ হাজার ৪৪২ মেট্রিক টন বিস্কুট উৎপাদন করবে। আর নতুন মেশিনারি ও বিদ্যমান সুবিধার কারছে কোম্পানিটি বছরে ১ লাখ ২৯ হাজার ৬৫৬ মেট্রিক টন বিস্কুট উৎপাদন করতে পারবে।

কোম্পানিটির উপরোক্ত সিদ্ধান্ত ব্যয় নিয়ন্ত্রণ, কোম্পানির পণ্যের মান স্থিতিশীল করতে এবং উন্নতী করতে, উচ্চ মান সম্পন্ন পণ্য উৎপাদনে সাহায্য করবে। এছাড়াও কোম্পানির উৎপাদন ক্ষমতাও বৃদ্ধি পাবে।

কোম্পানিটি আরও জানায়, তাদের বিদেশি শেয়ারহোল্ডার কিংসওয়ে ফান্ড-ফর্নটিয়ার কনজিমার ফ্রান্সিস ২ কোটি ২৭ লাখ ৫৪ হাজার ৯৫২টি শেয়ার ধারণ করছে কোম্পানির। প্রতিষ্ঠানটি অলিম্পিকের ১১.৩৮ শতাংশ শেয়ারের মালিক।

অর্থসংবাদ/ এমএস

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত