অন্য প্রকল্পে যাচ্ছে মেডিকেল স্থাপনের বরাদ্দ

অন্য প্রকল্পে যাচ্ছে মেডিকেল স্থাপনের বরাদ্দ
মেডিকেল স্থাপনের জন্য বরাদ্দ অর্থ অন্য প্রকল্পে ব্যাবহার করছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ২০২০-২০২১ অর্থবছরে জন্য বার্ষিক উন্নয়ন প্রকল্পে (এডিপি) বরাদ্দ ছিল মেডিকেল কলেজ নির্মাণের একটি প্রকল্প। সেই প্রকল্পের টাকা কমিয়ে কক্সবাজারের জেন্ডারবিষয়ক এক প্রকল্পে দেয়ার প্রস্তাব করেছিল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। আজ সোমবার (৩০ নভেম্বর) পরিকল্পনা কমিশন তাতে সায় দিয়েছে।

এতে চলতি অর্থবছরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সেই ‘এস্টাবলিশমেন্ট অব ৫০০ বেডেড হসপিটাল অ্যান্ড এনসিলারি ভবন ইন যশোর, কক্সবাজার, পাবনা ও আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ এবং জননেতা নুরুল হক আধুনিক হাসপাতাল, নোয়াখালী’ প্রকল্পের বরাদ্দ কমেছে। অপরদিকে এ অর্থ তাদের ‘হেলথ অ্যান্ড জেন্ডার সাপোর্ট অ্যাট কক্সবাজার ডিস্ট্রিক্ট’ প্রকল্পে বরাদ্দ যাচ্ছে।

চলতি অর্থবছরের এডিপিতে ২৫৬ কোটি ৭২ লাখ টাকা বরাদ্দ ছিল ‘এস্টাবলিশমেন্ট অব ৫০০ বেডেড হসপিটাল অ্যান্ড এনসিলারি ভবন ইন যশোর, কক্সবাজার, পাবনা ও আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ এবং জননেতা নুরুল হক আধুনিক হাসপাতাল, নোয়াখালী’ প্রকল্পের জন্য। সেখান থেকে ৬০ কোটি ৩০ লাখ টাকা যাচ্ছে চলতি অর্থবছরে বরাদ্দ না থাকা ‘হেলথ অ্যান্ড জেন্ডার সাপোর্ট অ্যাট কক্সবাজার ডিস্ট্রিক্ট’ প্রকল্পে।

অর্থসংবাদ/ এমএস

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ