৩১ মে থেকে শুরু বঙ্গবন্ধু ডিপিএল

৩১ মে থেকে শুরু বঙ্গবন্ধু ডিপিএল
করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে দেশজুড়ে চলছে লকডাউন। আপাতত জাতীয় দলের আন্তর্জাতিক সিরিজের বাইরে ঘরোয়া টুর্নামেন্টের সব আসর বন্ধ রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে নিজেদের কঠোর সিদ্ধান্ত থেকে সরে এসেছে তারা। জানিয়েছে, স্থগিত থাকা ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) শুরু করা হবে।

আজ (রোববার) বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আগামী ৩১ মে থেকে শুরু হবে ঘরোয়া ক্রিকেটের এই মর্যাদাপূর্ণ আসর। খেলা হবে টি-টোয়েন্টি ফরম্যাটে।

এ প্রসঙ্গে সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ বলেন, ‘সিসিডিএম ৩১ মে থেকে ডিপিএল আয়োজনে যে পরিকল্পনা করেছে, বিসিবি সেই পরিকল্পনা সমর্থন করেছে। আগের মতোই সিদ্ধান্ত হয়েছে, এটি টি-টোয়েন্টি ফরম্যাটে হবে। আমরা বিশ্বাস করি, ব্যস্ত আন্তর্জাতিক সময়সূচি এবং আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বিবেচনায় এই ফরম্যাটটি আদর্শ হবে।’

চলতি বছরের ১৪ মার্চ সিসিডিএম থেকে জানানো হয়েছিল, আগামী ৬ মে থেকে শুরু হবে স্থগিত থাকা ডিপিএল। তবে এবার ওয়ানডের পরিবর্তে এই টুর্নামেন্ট হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। করোনাভাইরাসের কারণে ৬ মে এই টুর্নামেন্ট যে মাঠে ফিরবে না, সেটি আগেই জানিয়েছিলেন খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

যদিও দেশের চলমান করোনাভাইরাস পরিস্থিতি এখনো ভালো হয়নি। দেশজুড়ে চলছে লকডাউইন। আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে লকডাউনের মেয়াদ আরও বাড়তে পারে। এমন অবস্থায় আজ বিসিবি এক বিবৃতিতে জানিয়েছে, স্থগিত থাকা ডিপিএল শুরু হবে আগামী ৩১ মে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে