ভারত থেকে ১৩০ মেট্রিক টন বিস্ফোরক আমদানি

ভারত থেকে ১৩০ মেট্রিক টন বিস্ফোরক আমদানি
ভারত থেকে প্রায় দেড় কোটি টাকা মূল্যের ১৩০ মেট্রিক টন বিস্ফোরক দ্রব্য আমদানি করা হয়েছে। বেনাপোল বন্দর দিয়ে এসব বিস্ফোরক দ্রব্য আমদানি করা হয়।

রোববার (৬ জুন) বিকেলে ভারতের পেট্রাপোল স্থলবন্দর দিয়ে ৯টি ভারতীয় ট্রাকে দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড নামে এক প্রতিষ্ঠান ওই বিস্ফোরক দ্রব্য আমদানি করে।

সিঅ্যান্ডএফ এজেন্ট এএস ইন্টারন্যাশনালের প্রতিনিধি আলামিন জানান, ১ লাখ ৪৩ হাজার ৪৩৬ দশমিক ৫৫ ডলার মূল্যে ১৩০ মেট্রিক টন ওজনের বিস্ফোরক দ্রব্য দিনাজপুর মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড ভারত থেকে আমদানি করছে। যা বাংলাদেশি টাকায় মূল্য প্রায় দেড় কোটি টাকা। বিস্ফোরক দ্রবের ট্রাক বেনাপোল বন্দরের ৩১ নম্বর ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে রাখা হয়। খালাসে জন্য প্রয়োজনীয় কাগজপত্র কাস্টমসে দাখিল করা হয়ে। কাগজপত্র সম্পূর্ণ হলে ভারতীয় ট্রাক থেকে এসব বিস্ফোরক দ্রব্য খালাস করে বাংলাদেশি ট্রাকে নেওয়া হবে। পরবর্তীতে ট্রাকগুলো দিনাজপুরের উদ্দেশে বেনাপোল বন্দর থেকে ছেড়ে যাবে বলেও জানান তিনি।

বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল জানান, দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডের খনন কাজ পরিচালনার জন্য ভারত থেকে এই বিস্ফোরক দ্রব্য আমদানি করেছেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে বন্দর এলাকায় প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া দ্রুত যাতে পণ্য খালাস নিতে পারেন তার সব ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, এর আগে গত ১৪মার্চ ৮ট্রাকে ১১১ মেট্রিক টন ও গত বছরের ৩০ডিসেম্বর ১০ ট্রাকে ১২০ মেট্রিক টন বিস্ফোরক আমদানি করেছিল এ প্রতিষ্ঠানটি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়