বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের ২০ সদস্যের টেস্ট দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের ২০ সদস্যের টেস্ট দল ঘোষণা
জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বতর্মানে দেশটিতে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজে এক টেস্ট ও তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। ৭ জুলাই টেস্ট দিয়ে শুরু হবে বাংলাদেশের জিম্বাবুয়ে মিশন।

এই ম্যাচের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে স্বাগতিকরা। যেখানে জায়গা পেয়েছেন তিন নতুন মুখ। টপ অর্ডার ব্যাটসম্যান তাকুজওয়ানাশে কাইতানো, ডিয়ন মায়ের্স ও কিপার-ব্যাটসম্যান জয়লর্ড গাম্বির সামনে সাদা পোশাকের ক্রিকেটে অভিষেক হওয়ার সুযোগ।

এছাড়াও দীর্ঘদিন পর টেস্ট দলে ফেরানো হয়েছে অভিজ্ঞ ব্যাটসম্যান ক্রেইগ আরভিনকে। সর্বশেষ পাকিস্তান সিরিজের দল থেকে বাদ পড়েছেন প্রিন্স মাসভাউরে ও তারিসাই মুসাকান্দা।

৭ জুলাই শুরু হবে সিরিজের একমাত্র টেস্ট। এরপরই রঙিন পোশাকের লড়াই। ৩ ম্যাচের ওয়ানডে লড়াইয়ের প্রথমটি হবে ১৬ জুলাই। এ লড়াইয়ে শামিল হবেন যারা, সেই দলের সদস্যরা জিম্বাবুয়ের জন্য ঢাকা ছাড়বেন আগামী ৯ জুলাই। তারপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। যার প্রথমটি শুরু ২৩ জুলাই। সিরিজের প্রতিটি ম্যাচই হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।

জিম্বাবুয়ের টেস্ট স্কোয়াড:

রেজিস চাকাবভা, টেন্ডাই চাতারা, টেন্ডাই চিসোরো, টানাকা শিভাঙ্গা, ক্রেইগ আরভিন, জয়লর্ড গুম্বি, লুক জঙ্গে, কায়া রয়, তাকুজওয়ানাশে কাইতানো, কেভিন কাসুজা, টিমিসেন মারুমা, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, ডিয়ন মায়ের্স, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়াউচি, মিল্টন শুম্বা, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড টিরিপানো ও শন উইলিয়ামস (অধিনায়ক)।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে