ফের পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা

ফের পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা
পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে শিমুলিয়া-বাংলাবাজার নৌ পথের রো রো ফেরি শাহ জালালের ধাক্কা লেগেছে। শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে বাংলাবাজার ঘাট থেকে ২৯টি যানবাহন নিয়ে শিমুলিয়া ঘাটে আসার পথে এ ঘটনা ঘটে।

শুক্রবার (২৩ জুলাই) ফেরি শাহ জালালের চালক আব্দুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। এ ঘটনায় ফেরির ২০ যাত্রী আহত হয়েছেন বলে জানা গেছে। তবে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দাবি, এতে কেউ আহত হননি।

ফেরি শাহ জালালের চালক আব্দুর রহমান বলেন, কাটআউট কেটে গিয়ে ফেরির ইলেকট্রিক সিস্টেম ফেইল করার পর ফেরিটি নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেয়। এতে ফেরির কিছুটা ক্ষতি হয়, আর পিলারের ওয়াটার লেভেলের ওপরে সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কেউ আহত হয়নি। যান ও যাত্রী নিয়ে নিরাপদেই শিমুলিয়া ঘাটে ফেরিটি আনলোড করা হয়। এখন ফেরিটি মেরামতের জন্য ডেকে নেওয়া হয়েছে।

এ ব্যাপারে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক (এজিএম) শফিকুল ইসলাম গণমাধ্যমে বলেন, ফেরিটির র‌্যাম ক্ষতিগ্রস্ত হয়েছে। সেটা মেরামতের জন্য পাঠানো হয়েছে। কেউ আহত হয়েছে বলে শোনেননি তিনি।

এদিকে পদ্মা সেতুর পিলারে ধাক্কার ঘটনায় ফেরি শাহজালালের চালক আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনার পর এ সংক্রান্ত আদেশ জারি করেছে বিআইডব্লিউটিসি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু