লকডাউনে বের হওয়ায় গ্রেফতার ৫৫৫, জরিমানা সাড়ে ১৬ লাখ

লকডাউনে বের হওয়ায় গ্রেফতার ৫৫৫, জরিমানা সাড়ে ১৬ লাখ
করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান লকডাউনের পঞ্চম দিনে কঠোর বিধিনিষেধ লঙ্ঘন করায় মঙ্গলবার (২৭ জুলাই) ৫৫৫ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এ সময়ে ২৩৬ জনকে জরিমানা করা হয়েছে ৪ লাখ ৮৩ হাজার ৯৭৫ টাকা।

মঙ্গলবার (২৭ জুলাই) সন্ধ্যায় ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে এ তথ্য জানানো হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে জানানো হয়, বিধিনিষেধ নিয়ম অমান্য করায় রাজধানীতে ৫৫৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এছাড়া রাজধানীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২৩৬ জনকে ৪ লাখ ৮৩ হাজার ৯৭৫ টাকা জরিমানা করা হয়েছে। ৪৯৭টি গাড়িকে ১১ লাখ ৭৩ হাজার টাকা জরিমানা করেছে ডিএমপির ট্রাফিক বিভাগ।

এর আগে করোনা সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধের প্রথম দিন লকডাউনের নিয়ম ভঙ্গ করায় ৪০৩ জনকে গ্রেফতার করে ডিএমপি। এছাড়া রাজধানীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২০৩ জনকে ১ লাখ ২৭ হাজার ২৭০ টাকা জরিমানা করা হয়। ডিএমপির ট্রাফিক বিভাগের পক্ষ থেকে ৪৪১টি গাড়িকে ১০ লাখ ৬০ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

দ্বিতীয় দিনে বিধিনিষেধ অমান্য করায় রাজধানী থেকে ৩৮৩ জনকে গ্রেফতার করেছে ডিএমপির বিভিন্ন থানা। এছাড়া রাজধানীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৩৭ জনকে ৯৫ হাজার ২৩০ টাকা জরিমানা করা হয়েছে। ডিএমপি ট্রাফিক কর্তৃক ৪৪১টি গাড়িকে ১০ লাখ ৮৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তৃতীয় দিনে নিয়ম অমান্যে রাজধানী থেকে ৫৮৭ জনকে গ্রেফতার, ২৩৩ জনকে এক লাখ ৯৫০ টাকা জরিমানা এবং ৫২১টি গাড়িকে ১২ লাখ ৭২ হাজার টাকা জরিমানা করা হয়।

চতুর্থ দিনে সোমবার লকডাউনের বিধিনিষেধ লঙ্ঘন করে ডিএমপি গ্রেফতার করে ৫৬৬ জনকে। এ সময় বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৬৪ জনকে এক লাখ ২৬ হাজার ২০০ টাকা জরিমানা ও ৪৪৩টি গাড়িকে ১০ লাখ ২১ হাজার টাকা জরিমানা করে ট্রাফিক বিভাগ।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু