বৃষ্টি বাড়তে পারে, তাপমাত্রা অপরিবর্তিত

বৃষ্টি বাড়তে পারে, তাপমাত্রা অপরিবর্তিত
গত কয়েকদিনের তুলনায় আজ সারাদিন ঢাকাসহ সারাদেশে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে। তবে দেশের অধিকাংশ স্থানে মেঘলা আকাশসহ রোদের দেখা পাওয়া যেতে পারে। কোথাও কোথাও দমকা হাওয়াসহ ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) সারাদিনের আবহাওয়ার পূর্বাভাসে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন এসব তথ্য জানান। তিনি বলেন, গত কয়েকদিনের তুলনায় আজ বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে। তবে বড় ধরনের বৃষ্টির খুব বেশি সম্ভাবনা নেই।

তিনি জানান, ঢাকায় দুপুরের আগ পর্যন্ত মেঘলা আকাশের সঙ্গে রোদ থাকার সম্ভাবনা বেশি। দুপুরের পর কোথাও কোথাও নামতে পারে বৃষ্টি। তবে দীর্ঘ সময় বৃষ্টির সম্ভাবনা নেই।

তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে দিনের এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। কোথাও কোথাও কমলেও সেটা সামান্য। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় তেঁতুলিয়ায় ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে আগামী দুইদিন বাড়তে পারে বৃষ্টির প্রবণতা। তবে ৫ দিনের মধ্যে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কুমিল্লায় ১১৩ মিলিমিটার। আর ঢাকায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে ১৮ মিলিমিটার।

আবহাওয়া অফিস জানায়, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে। চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু