টাকা ফেরত পেলেন দুই ই-কমার্স প্রতিষ্ঠানের ২০ গ্রাহক

টাকা ফেরত পেলেন দুই ই-কমার্স প্রতিষ্ঠানের ২০ গ্রাহক
এসএসএল কমার্স পেমেন্ট গেটওয়েতে আটকে থাকা দুটি ই-কমার্স প্রতিষ্ঠানের ২০ জন গ্রাহক তাদের টাকা ফেরত পেয়েছেন। বৃহস্পতিবার (০৩ মার্চ) দুপুরে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের এ টাকা ফেরত দেওয়া হয়।

এ সময় থলে.কমের ১০ জন গ্রাহক ৫ লাখ ৫ হাজার ২৮০ টাকা এবং বুমবুম.কমের ১০ জন গ্রাহক ৮ লাখ ৫৮ হাজার ২১৮ টাকা ফেরত পেয়েছেন।

অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেলের প্রধান এ এইচ এম শফিকুজ্জামান বলেন, ২৪টি ই-কমার্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে কমপক্ষে ১১০টি মামলা রয়েছে। এরমধ্যে ১০ থেকে ১১টি প্রতিষ্ঠান আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। তারমধ্যে ৫টি প্রতিষ্ঠানের টাকা গ্রাহকদের দেওয়া হয়েছে।

তিনি জানান, এর মধ্যে আজকে থলে.কমের ১০ জন গ্রাহক এবং বুমবুম.কমের ১০ জন গ্রাহককে রিফান্ড করা হয়েছে। আগামী সপ্তাহে আরো দু'একটি ই-কমার্স প্রতিষ্ঠানের টাকা দিতে পারব। আরো তিন-চারটি প্রতিষ্ঠান প্রসেসের মধ্যে আছে।

অতিরিক্ত সচিব বলেন, বাকি ১২ থেকে ১৩টি প্রতিষ্ঠান আছে, তারা কেউ আমাদের সঙ্গে যোগাযোগ করেনি। এজন্য সে তালিকা সিআইডি ও এসবির কাছে পাঠাব। কারণ তাদের অনেকেই গা ঢাকা দিয়েছে।

এসময় থলে.কমের সিইও সাকিব উদ্দিন জানান, তাদের সাড়ে ৪ কোটি টাকা দেনা রয়েছে। এরমধ্যে পেমেন্ট গেটওয়ের কাছে আটকে আছে ১ কোটি টাকা। এছাড়া এসএসএলের কাছে আছে ৬৩ লাখ টাকা, যা আগামী এক সপ্তাহের মধ্যে ফেরত দেওয়া হবে।

তিনি বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে আমরা ব্যবসার পরিকল্পনা জমা দেব। ৩১ জুলাইয়ের মধ্যে সব গ্রাহকের টাকা ফেরত দেওয়া হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু