“ভারতের নেতৃত্বের চাপে আইপিএলে ফর্মহীন রোহিত"

“ভারতের নেতৃত্বের চাপে আইপিএলে ফর্মহীন রোহিত"
রোহিত শর্মার অধিনায়কত্বে আইপিএলে সর্বোচ্চ পাঁচবার ট্রফি ঘরে তুলেছে মুম্বাই ইন্ডিয়ান্স। তবে আইপিএলের চলতি আসরে পাঁচ ম্যাচ খেলে এখনও পর্যন্ত জয়ের মুখ দেখেনি দলটি। দলের এমন বাজে পারম্যান্সের পাশাপাশি ব্যাট হাতে নিজের সেরাটা দিতে পারছেন না রোহিতও। সম্প্রতি তিন সংস্করণের ক্রিকেটেই ভারতের অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছেন এই ওপেনার। জাতীয় দলের নেতৃত্বের চাপেই আইপিএলে ব্যাট হাতে নিজের সেরাটা দিতে পারছেন না রোহিত এমনটাই মনে করেন গ্রায়েম স্মিথ।

আইপএলের এবারের আসরে ইতোমধ্যেই পাঁচ ম্যাচ খেলে ফেলেছে মুম্বাই। কিন্তু এখনও পর্যন্ত জয়ের দেখা পায়নি। আসরের অন্যতম সফল এই দলটি পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছে। দলের মতোই ব্যাট হাতে ব্যর্থ অধিনায়ক রোহিত।

স্মিথ বলেন, 'ভারতের সাদা-বলের অধিনায়ক হওয়ার পর এই প্রথম সে (রোহিত) মুম্বাইকে নেতৃত্ব দিচ্ছে। সেই মানসিক চাপ কি আইপিএলে প্রভাব ফেলছে? এটা বিবেচনার বিষয়।'

এখনও পর্যন্ত সব আসর মিলিয়ে ২১৮ ম্যাচে প্রায় ৩১ গড়ে করেছেন ৫৭১৯ রান। যেখানে তিনি ব্যাটিং করেছেন প্রায় ১৩০ স্ট্রাইকরেটে। ৪০টি হাফসেঞ্চুরির সঙ্গে একটি সেঞ্চুরিও হাঁকিয়েছেন মুম্বাইয়ের অধিনায়ক।

অথচ এবারের আসরে ৫ ম্যাচে ২২ গড়ে রোহিত করেছেন ১০৮ রান। যেখানে তিনি বাটিং করেছেন ১৩৩ স্ট্রাইকরেটে। আর এক ইনিংসে তার সর্বোচ্চ সংগ্রহ ৪১ রান। বরাবরই মুম্বাইয়ের ব্যাটিংকে সামনে থেকে নেতৃত্ব দেন রোহিত। তাই স্মিথের বিশ্বাস, রোহিত রানে ফিরলে মুম্বাইও ঘুরে দাঁড়াবে।

স্মিথ বলেন, 'দলের টপ অর্ডারে রোহিত হলো শক্তি। সে দলকে ভালো শুরু এনে দেয়, ভিত গড়ে দেয় যেটা সবাইকে ভালো খেলার সুযোগ দেয়। যখন সে রান করতে শুরু করবে, মুম্বাইও অনেক ম্যাচ জেতা শুরু করবে।'

 

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়