৬ হাজারের বেশি ইঞ্জিনিয়ার নিয়োগ দেবে টিএসএমসি

৬ হাজারের বেশি ইঞ্জিনিয়ার নিয়োগ দেবে টিএসএমসি
চলতি বছর ৬ হাজারের বেশি নতুন কর্মী নিয়োগ দেবে তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (টিএসএমসি)। গতকাল দেয়া এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি এ কথা জানায় চুক্তিভিত্তিক এ চিপ উৎপাদনকারী প্রতিষ্ঠানটি। খবর রয়টার্স।

বৈশ্বিক চিপ উৎপাদন খাতে যখন মন্দা চলছে তখনই টিএসএমসির নিয়োগ সংক্রান্ত তথ্য সামনে এল। টিএসএমসির তথ্যানুযায়ী, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ও সফটওয়্যারে যাদের ব্যাচেলর, মাস্টার্স বা ডক্টরেট ডিগ্রি আছে সে সব তরুণ ইঞ্জিনিয়ারদের সন্ধান করা হচ্ছে। তাইওয়ানে বিভিন্ন শহর থেকে নিয়োগ দেয়া হবে। মাস্টার্স ডিগ্রি প্রাপ্ত একজন নতুন ইঞ্জিনিয়ারকে মাসে ৬৫ হাজার ৫৭৮ ডলার বেতন ভাতা দেয়া হবে বলে প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে।

বৈদ্যুতিক পণ্যের চাহিদা কমে যাওয়ার পাশাপাশি চিপ সংকটের কারণে সেমিকন্ডাক্টর খাতে বিরূপ প্রভাব পড়েছে। ২০২২ সালের শেষ দিক থেকে বিশ্বের বিভিন্ন চিপ কোম্পানি বিনিয়োগে লাগাম টেনেছে। সম্প্রতি ইন্টেল করপোরেশন এক ঘোষণায় জানায় যে, এটি মধ্যম পর্যায়ের কর্মী থেকে শুরু করে নির্বাহী পর্যায়ে ৫ থেকে ২৫ শতাংশ পর্যন্ত বেতনভাতা কমাবে। তবে অ্যাপলের মতো বড় প্রতিষ্ঠানের জন্য উন্নত চিপ তৈরির মাধ্যমে টিএসএমসি এ প্রভাব থেকে সুরক্ষিত ছিল। প্রতিষ্ঠানটি চলতি বছরের জন্য বার্ষিক মূলধন ব্যয় কিছুটা কমিয়েছে এবং প্রথম-ত্রৈমাসিক রাজস্ব হ্রাসের পূর্বাভাস দিয়েছে। তবে বছরের দ্বিতীয়ার্ধে গ্রাহকদের চাহিদা বাড়বে বলে আশা করছে চিপ উৎপাদনকারী প্রতিষ্ঠানটি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া