টুইটারে চালু হচ্ছে অডিও-ভিডিও কল সুবিধা

টুইটারে চালু হচ্ছে অডিও-ভিডিও কল সুবিধা
বর্তমানে সবচেয়ে আলোচনায় থাকা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার। ২০২২ সালের অক্টোবরে ইলন মাস্কের মালিকানায় যাওয়ার পর থেকে সমালোচনা পিছু ছাড়ছে না টুইটারের। একের পর এক দুঃসংবাদ দিয়ে যাচ্ছে ব্যবহারকারীদের। পেইড সাবস্ক্রিপশনের কারণে সম্প্রতি সেলিব্রেটিরা হারিয়েছেন তাদের ব্লু ব্যাজ।

কিছুদিন আগে লোগো পরিবর্তন করে বেশ আলোচনা সমালোচনার জন্ম দিয়েছিলেন ইলন মাস্ক। তবে এবার ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার যুক্ত করতে যাচ্ছে টুইটার। টুইটারে আসছে কলিং ফিচার। টুইটার থেকে পাঠানো যাবে এনক্রিপ্টেড মেসেজও। মঙ্গলবার এমনটাই ঘোষণা করলেন টুইটারের সিইও ইলন মাস্ক।

গত বছর টুইটারের মালিকানা নেওয়ার পরই ইলন মাস্ক ‘টুইটার ২.০-দ্য এভরিথিং অ্যাপ’ পরিকল্পনার কথা ঘোষণা করেছিলেন। সেইসঙ্গে এনক্রিপ্টেড ডিরেক্ট মেসেজ ও লং ফর্ম টুইট ও পেমেন্টের পরিষেবা আনার কথাও বলেছিলেন।

আজ বুধবার থেকেই টুইটারে এনক্রিপ্টেড ডিরেক্ট মেসেজের পরিষেবা পাওয়া যাবে। অর্থাৎ আপনার পাঠানো মেসেজ আপনি নিজে এবং যাকে পাঠাচ্ছেন, তিনি ছাড়া আর কেউ দেখতে পাবেন না। ঠিক একই পরিষেবা দেয় মেটার মেসেজিং অ্য়াপ্লিকেশন হোয়াটসঅ্যাপ।

এছাড়াও ফেসবুক ও ইন্সটাগ্রামে যেমন ভিডিও চ্যাটের পরিষেবা রয়েছে, ঠিক একইভাবে মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্মেও কলিং ফিচার আনা হবে। মেসেঞ্জার বা ইন্সটাগ্রামে যেমন অডিও বা ভিডিও চ্যাট করার জন্য নিজের ব্যক্তিগত ফোন নম্বর দিতে হয় না, তেমনই পরিষেবা হবে টুইটারেরও। এখানে টুইটার ব্যবহারকারীদের কারও সঙ্গে চ্যাট করার জন্য় নিজের ফোন নম্বর দিতে হবে না।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়