বিশ্বনেতাদের বিবৃতিতে ইউনূসের ২ মিলিয়ন ডলার খরচ হয়েছে

বিশ্বনেতাদের বিবৃতিতে ইউনূসের ২ মিলিয়ন ডলার খরচ হয়েছে
ড. মুহাম্মদ ইউনূসের পক্ষে যে ১৬০ বিশ্বনেতা পত্রিকায় বিবৃতি দিয়েছেন, সে জন্য দুই মিলিয়ন ডলার খরচ করা হয়েছে বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পাশাপাশি ড. ইউনূস এত টাকা কোথায় পেয়েছেন বলেও তিনি প্রশ্ন তুলেছেন।

আজ বুধবার সচিবালয়ে আয়োজিত এক আলোচনা সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন। বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা কর্মচারী ঐক্য পরিষদ ও বাংলাদেশ সচিবালয় বহুমুখী সমবায় সমিতি যৌথভাবে এ আলোচনা সভার আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ইসলাম সিঙ্গাপুর গেছেন চিকিৎসা করতে। সেখানে বসে তিনি ড. ইউনূসকে জাতির শ্রেষ্ঠ সন্তান বলে আখ্যা দিয়েছেন। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার পর ইউনূস কোনো শোক প্রকাশ করেননি। জাতীয় চার নেতাকে হত্যার পর একটা কথাও বলেননি।

তিনি বলেন, ড. ইউনূস কখনো শহীদ মিনারে গেছেন? স্মৃতিসৌধে কখনো গেছেন? দেশের বন্যা–দুর্যোগে তাঁকে কখনো দেখা গেছে? করোনা মহামারির সময়ে তিনি কোনো কথা বলেছেন? বলেননি। দেশে রক্তের বন্যা বয়ে যায়, তিনি কথা বলেন না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ড. ইউনূস কখনো আমাদের খবর রাখে না। তিনি কখন দেশে আসেন, কখন যান, আমরা জানি না। তাহলে আমরা কেন তাঁর পাশে থাকব। শ্রমিকের টাকা আত্মসাৎ করলে কেউ কি আইনের ঊর্ধ্বে থাকবেন?

সভায় অন্যদের মধ্যে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব হোসেন, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবরা বক্তব্য দেন।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু