জাতীয় নির্বাচনের সময়ে দেশের আয় বাড়ে

জাতীয় নির্বাচনের সময়ে দেশের আয় বাড়ে
জাতীয় নির্বাচনের সময়ে দেশের আয় বাড়ে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, নির্বাচন এলে প্রার্থীরা টাকা খরচ করেন, তাই বেচাকেনাও বাড়ে।

বুধবার সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার মহাসিং নদীতে এক লাখ ৭০ হাজার টাকা ব্যয়ে ৪২৫ কেজি রুই মাছ অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, জাতীয় নির্বাচনে আন্দোলনের নামে যদি দেশে নাশকতা, অগ্নিকাণ্ড, সরকারি অফিস আদালতে হামলা ও সড়ক পথে আক্রমণ করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়, তাতে দেশের মানুষের ক্ষতি হবে এবং দেশে অর্থনৈতিক প্রভাব পড়বে।

নিত্যপণ্যের বাজার সম্পর্কে পরিকল্পনামন্ত্রী বলেন, কিছু দিনে আগে দ্রব্যমূল্যের যে ঊর্ধ্বগতি ছিল তা কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। সার্বিকভাবে গত ছয় মাস থেকে বর্তমানে দেশের বাজারগুলো থেকে নিত্যপণ্যের দাম কিছুটা কমেছে। আরও কমানোর জন্য সরকার প্রতিনিয়ত কাজ করছে।

তিনি বলেন, গত দুই থেকে তিন মাসে চালের দাম কমেছে, তেলের দাম স্থিতিশীল, সবজি, চাল ও তেলসহ ইত্যাদি পণ্যের দাম আগের তুলনায় অনেকটা কম। কেননা, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সবসময় কাজ করছে। যখনই কোনো পণ্যের দাম বাড়ে সরকার সর্বোচ্চ তৎপরতা দেখায়। পেঁয়াজের দাম বাড়লে সরকার বাইরে থেকে পেঁয়াজ আমদানি করে। সুতরাং পেঁয়াজের দাম আর বাড়ার কোনো সুযোগ নেই।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু