কিইউদের বিপক্ষে টাইগারদের মাঝারি পুঁজি

কিইউদের বিপক্ষে টাইগারদের মাঝারি পুঁজি
জয়ের ধারায় ফেরার লক্ষ্য নিয়ে বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে দারুণ ছন্দে থাকা কিইউদের মুখোমুখি বাংলাদেশ। ব্যাটিং বিপর্যয়ে ৯ উইকেট হারিয়ে কিইউদের ২৪৬ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দিয়েছে টাইগাররা।

শুক্রবার (১৩ অক্টোবর) চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। তবে সূচনাতেই ধাক্কা খায় টাইগাররা। দলীয় স্কোরবোর্ডে কোনও রান না উঠতে ফিরে যান লিটন দাস। পরে তানজিদ হাসান তামিমকে নিয়ে ধাক্কা কাটিয়ে ওঠার চেষ্টা করেন মেহেদি হাসান মিরাজ।

কিন্তু দলগত ৪০ রানে তামিম ফিরতেই বিপাকে পড়ে লাল-সবুজ জার্সিধারীরা। দ্রুত বিদায় নেন মিরাজ ও নাজমুল হোসেন শান্তও। এতে ৫৬ রানে ৪ উইকেট হারায় বাংলাদেশ। পরে সাকিব ও মুশফিক দলের হাল ধরেন। একপর্যায়ে দারুণ মেলবন্ধন গড়ে ওঠে তাদের মধ্যে। এতে টাইগারদের রানের চাকাও বন বন করে ঘুরতে থাকে।

কিন্তু হঠাৎ খেই হারিয়ে ফেলেন সাকিব। ব্যক্তিগত ৪০ রান করে লকি ফার্গুসনে শিকার হন তিনি। তাতে মুশফিকের সঙ্গে ৯৬ রানের জুটি ভাঙে তার। সঙ্গী হারিয়ে বেশিক্ষণ টিকতে পারেননি মুশফিকও। ম্যাট হেনরির বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের ফেরেন তিনি। ইতোমধ্যে ক্যারিয়ারে ৪৮তম ফিফটি (৬৬) তুলে নেন মিস্টার ডিপেন্ডেবল।

পরক্ষণেই বিদায় নেন তাওহিদ হৃদয়। ফলে আবার বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। এর মধ্যে মিচেল স্যান্টনারের ঘূর্ণির ফাঁদে পড়েন তাসকিন আহমেদ। সেই রেশ না কাটতেই সাজঘরে যান মুস্তাফিজুর রহমান। একে একে যাওয়া-আসার মিছিলে যোগ দিলেও একপ্রান্ত আগলে রাখেন মাহমুদউল্লাহ রিয়াদ।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে