বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান কোয়ারেন্টিনে

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান কোয়ারেন্টিনে
বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিওএইচও) প্রধান টেড্রোস অ্যাডহ্যানম গেব্রেইসাস কভিড-১৯ পজিটিভ পরীক্ষা করা একজনের সংস্পর্শে আসার পর সেল্ফ কোয়ারেন্টিন পালন করছেন বলে জানিয়েছেন। রোববার রাতে একটি টুইট বার্তায় তিনি নিজেকে উপসর্গমুক্ত ও সুস্থ থাকার বিষয়টিও নিশ্চিত করেছেন। খবর সিএনএন।

তিনি টুইটারে লিখেছেন, আমার সঙ্গে দেখা হয়েছিল- এমন একজন কভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছেন। তবে আমি সুস্থ আছি এবং আমার কোনো লক্ষণ নেই। ডব্লিওএইচও’র প্রোটোকল অনুযায়ী আগামী কয়েকদিন আমি সেল্ফ কোয়ারেন্টিন পালন করবো। আর এখন আমি বাড়িতে থেকেই কাজ করবো।

৫৫ বছর বয়সী ইথিওপিয়ার সাবেক পররাষ্ট্রমন্ত্রী মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে জাতিসংঘের স্বাস্থ্য সংস্থার নেতৃত্বে রয়েছেন। গত বছরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়ার পর এখন পর্যন্ত কভিড-১৯ বিশ্বজুড়ে ১২ লাখ মানুষের মৃত্যু ও ৪ কোটি ৬০ লাখেরও বেশি মানুষকে সংক্রমিত করেছে।

গেব্রেইসাস বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলা আমাদের সকলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর মাধ্যমেই আমরা কভিড-১৯ এর সংক্রমণ রোধ করতে পারি, ভাইরাস দমন করতে পারি ও স্বাস্থ্য ব্যবস্থাকে সুরক্ষিত করতে পারি।

মহামারীর প্রথম থেকেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা সকলকে ঘন ঘন হাত ধোয়া, মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজার রাখার বিষয়ে যত্নবান হওয়ার আহ্বান জানিয়ে আসছে। এছাড়া সংস্থাটি পরীক্ষার বিস্তৃতি বাড়ানো, সংক্রমিত লোকদের সন্ধ্যান, পৃথকীকরণ, যত্ন, তাদের সংস্পর্শে আসাদের সন্ধ্যান ও তাদের কোয়ারেন্টিন করার জন্য কর্তৃপক্ষকে আহ্বান জানায়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া