বার্সেলোনায় ৫ হাজার দর্শক নিয়ে পরীক্ষামূলক কনসার্ট

বার্সেলোনায় ৫ হাজার দর্শক নিয়ে পরীক্ষামূলক কনসার্ট
করোনাভাইরাস মহামারি থমকে দিয়েছে বিশ্বকে। একাধিক টিকা বাজারে এলেও এখনো করোনার রাশ টানা যায়নি। করোনার প্রকোপ ফের বেড়েছে। এমন অবস্থায় পরীক্ষামূলকভাবে ৫ হাজার দর্শক নিয়ে একটি কনসার্ট অনুষ্ঠিত হয়েছে স্পেনের বার্সেলোনায়।

শনিবার রাতে বার্সেলোনার ‘পালাউ সান জর্দি’ স্টেডিয়ামে কনসার্টটি আয়োজিত হয়। ২৪ হাজার দর্শকাসনের ওই স্টেডিয়ামে ৫০০০ দর্শককেই প্রবেশ করানো হয়। কনসার্টে পারফর্ম করে দেশটির একটি জনপ্রিয় ব্যান্ড। খবর রয়টার্সের

স্বাস্থ্যবিধি মেনে এই ধরনের বিনোদনমূলক জমায়েত কতটা নিরাপদ, তা পরীক্ষা করতেই মূলত কনসার্টটি আয়োজন করা হয়। অনুষ্ঠানস্থলে ঢোকার আগে সকলের করোনা পরীক্ষাও করা হয়। তাতে ৬ জনের শরীরে সংক্রমণ ধরা পড়লেও, শনিবার রাতে কনসার্ট শেষ হওয়ার পর থেকে এখনও পর্যন্ত কারও করোনা আক্রান্তের খবর মেলেনি।

কনসার্টের পর ২৯ বছর বয়সী সালভাদর বলেন, এটি দর্শনীয় ছিল। সব সময় নিরাপদ বোধ করেছি। আমরা সামনের সারিতে ছিলাম এবং এটি এমনকিছু ছিল যা আমরা অনেকটা মিস করতাম। এতে অংশ নেয়ার সুযোগ পেয়ে আমরা খুব গর্বিত।'

যারা কনসার্টে অংশ নিয়েছিলেন, বিশেষ পর্যবেক্ষক দল তাদের উপর নজর রাখছে। প্রতি মুহূর্তে স্বাস্থ্যের অবস্থা জানাতে হচ্ছে সকলকে। আগামী এক সপ্তাহ এভাবেই চলবে। তার মধ্যে কনসার্ট ফেরত কারও মধ্যে যদি কোভিড সংক্রমণ ধরা পড়ে, সেই মতো পরবর্তী সিদ্ধান্ত এবং সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হবে।

যদি কনসার্ট ফেরত কারও মধ্যে সংক্রমণ ধরা পড়ে, সে ক্ষেত্রে এক জায়গায় জড়ো হওয়া ৫০০০ জনের মধ্যে কত জন আক্রান্ত হলেন, আর দেশের জনসংখ্যার প্রতি ৫০০০ জনে কত জন আক্রান্ত হচ্ছেন, তার অনুপাত মিলিয়ে দেখবেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

সাধারণ কনসার্টের মতোই এখানে সবাই হই-হুল্লোড় করেছে। তবে সবার মুখে থাকা মাস্কই বলে দিচ্ছিল যে অবস্থা আগের মতো স্বাভাবিক নয়।

এর আগে, বার্সেলোনার ‘দ্য ফাইট ফর এইডস অ্যান্ড ইনফেকশাস ডিজিস ফাউন্ডেশন’ ডিসেম্বরে এমন একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল। তবে সেখানে দর্শক সংখ্যা ছিল মোটে ৫০০।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া