আইসিএমএবি’র নতুন প্রেসিডেন্ট মামুনুর রশিদ

আইসিএমএবি’র নতুন প্রেসিডেন্ট মামুনুর রশিদ
দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন মো. মামুনুর রশিদ। প্রতিষ্ঠানটির ভাইস প্রেসিডেন্ট হয়েছেন মো. মনিরুল ইসলাম ও ইমতিয়াজ আলম। এছাড়া কামরুজ্জামান সচিব এবং মো. আলী হায়দার চৌধুরী কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

বুধবার (২ ফেব্রুয়ারি) আইসিএমএবির পক্ষ থেকে এ তথ্য জানা‌নো হ‌য়ে‌ছে। এর আগে ১ ফেব্রুয়ারি সন্ধ্যায় কাউন্সিল সভায় তারা ২০২২ সালের জন্য নির্বাচিত হন।

নতুন দায়িত্ব নেওয়ার আগে গত ২ বছর আইসিএমএবি’র ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন মামুনুর রশিদ। বর্তমানে তিনি এক্স-ইনডেক্স কোম্পানিজের উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং বিভিন্ন সহযোগী প্রতিষ্ঠানের পরিচালক মণ্ডলীর সদস্য হিসেবে কর্মরত আছেন।

এছাড়া তিনি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রতিষ্ঠান-ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর ও অডিট কমিটির চেয়ারম্যান; বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারিং অ্যান্ড এক্সপ্রোটারস অ্যাসোসিয়েশনের (বিসিএমইএ) ভাইস প্রেসিডেন্ট; দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সম্মানিত সদস্য।

মামুনুর রশিদ বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশন, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ব্র্যাক আড়ং, রহিম আফরোজ, সামিট পাওয়ার লি., সেবা ফোন এবং কাজী ফার্মস গ্রুপে বিভিন্ন উচ্চতর পদে দায়িত্ব পালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ১৯৮৭ সালের বি.কম পরীক্ষায় প্রথম শ্রেণিতে ২য় এবং ১৯৮৯ সালের এম.কম (ব্যবস্থাপনা) পরীক্ষায় প্রথম শ্রেণিতে ৪র্থ স্থান অর্জন করেন মামুন।

এদিকে ভাইস প্রেসিডেন্ট মনিরুল ইসলাম বর্তমানে এরিস্টোফার্মা লিমিটেডের মানব সম্পদ ও প্রশাসন বিভাগের নির্বাহী পরিচালক হিসেবে কর্মরত আছেন। তিনি ঢাকা ব্রাঞ্চ কাউন্সিলের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ইনস্টিটিউটের ২০২০ সালে সচিব এবং ২০২১ সালে ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ ফার্মা এইচআর সোসাইটির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট এবং ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রিসোর্স অর্গানাইজেশনের পরিচালক।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ