কেউ খোঁজ নেয়না, শিক্ষা দিতে মৃত্যুর নাটক সাজান 

কেউ খোঁজ নেয়না, শিক্ষা দিতে মৃত্যুর নাটক সাজান 
আত্মীয়রা খোঁজ-খবর নেয় না ঠিকমতো। কোনো অনুষ্ঠানে নিমন্ত্রণও করে না। ফলে তাদের কাছে নিজেকে ‘মূল্যহীন’ মনে হতে থাকে এক ব্যক্তির। এ কারণে আত্মীয়দের শিক্ষা দেওয়ার জন্য সাজান নিজের মৃত্যুর নাটক। এরপর শেষকৃত্যের সময় সবাই যখন কান্নাকাটিতে ব্যস্ত, সেই মুহূর্তে হেলিকপ্টার থেকে নেমে আসেন তিনি। সম্প্রতি এই কাণ্ড ঘটিয়েছেন বেলজিয়ামের এক ব্যক্তি।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্টের খবরে জানা যায়, ওই লোকের নাম ডেভিড বারটেন। বয়স ৪৫ বছর। তার দাবি, সবার সংস্পর্শে থাকা কতটা গুরুত্বপূর্ণ আত্মীয়দের তা বোঝাতেই এই ‘প্রাঙ্ক’ করেছেন তিনি। এ ঘটনার দৃশ্য টিকটকে শেয়ার করেছেন ঘটনাস্থলে উপস্থিত থাকা থমাস ফট নামে এক ব্যক্তি।

ভিডিওতে দেখা যায়, বারটেনের ভুয়া শেষকৃত্য অনুষ্ঠানে উপস্থিত স্বজনেরা এক জায়গায় জড়ো হয়েছেন। এসময় একটি হেলিকপ্টার এসে নামে পাশের খোলা মাঠে। তা দেখে এগিয়ে যান কিছু মানুষ।

পরের ক্লিপে দেখা যায়, বারটেন ওই লোকদের মধ্যে উপস্থিত হয়েছেন এবং তাকে জড়িয়ে ধরে কাঁদছেন এক ব্যক্তি। ধীরে ধীরে আরও মানুষজন তার দিকে এগিয়ে আসেন।

বারটেন নিজে সোশ্যাল মিডিয়ায় এ ঘটনার ভিডিও শেয়ার করেননি। তবে তিনি কেন এমনটি করলেন তার ব্যাখ্যা দিয়ে একটি ভিডিও প্রকাশ করেছেন।

বারটেন বলেছেন, পরিবারের সদস্যরা তাকে কখনো কোথাও নিমন্ত্রণ না করায় তিনি মনে আঘাত পেয়েছিলেন।

তিনি বলেন, কেউ আমাকে দেখে না। সবাই আলাদা হয়ে গিয়েছিলাম। আমার নিজেকে মূল্যহীন মনে হতো। এ কারণে আমি তাদের শিক্ষা দিতে চেয়েছিলাম। বোঝাতে চেয়েছিলাম, দেখা করার জন্য কেউ মারা না যাওয়া পর্যন্ত অপেক্ষা করা উচিত নয়।

বারটেন জানিয়েছেন, পরিবারের সদস্যদের মধ্যে ‘মাত্র অর্ধেক’ তার সাজানো শেষকৃত্যে হাজির হয়েছিলেন। বাকিরা শুধু যোগাযোগ করেছেন।

তার কথায়, এটি প্রমাণ করে, কে সত্যিকারে আমার পরোয়া করে। যারা আসেনি তারা আমার সঙ্গে সাক্ষাতের জন্য যোগাযোগ করেছে। তাই, একভাবে আমি জিতেছি।

অর্থসংবাদ/এসইউ

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া