করোনায় আক্রান্ত হলেন যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী

করোনায় আক্রান্ত হলেন যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী
যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ করোনায় আক্রান্ত হয়েছেন। তবে তিনি টিকার দুই ডোজই সম্পূর্ণ করেছেন এবং তার করোনার উপসর্গও মৃদু।

শনিবার এক টুইটে এ তথ্য জানিয়েছেন সাজিদ জাভিদ। টুইটে তিনি আরও জানান, শুক্রবার রাতে কিছুটা অসুস্থ বোধ করায় শনিবার সকালে র‌্যাপিড টেস্ট করান তিনি এবং টেস্টে পজিটিভ হিসেবে শনাক্ত হন।

তারপর পিসিআর টেস্ট করিয়েছেন যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী, যার ফলাফল এলে এ ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে।

টুইটবার্তায় সাজিদ জাভিদ বলেন, ‘গতকাল রাতে কিছুটা অসুস্থ বোধ করছিলাম। শনিবার সকালে র‌্যাপিড টেস্ট করানোর পর ফলাফল পজিটিভ এসেছে।’

‘ইতোমধ্যে পিসিআর টেস্টের জন্য নমুনা দিয়েছি। তার ফল আসার আগ পর্যন্ত বাসায় পরিবারের সদস্যদের কাছ থেকে আইসোলেশনে আছি। তবে সৌভাগ্যের ব্যাপার হলো করোনা টিকার দু’ডোজই আমার নেওয়া আছে এবং যে উপসর্গ দেখা দিয়েছে, তা ও খুব মৃদু।’

যুক্তরাজ্যের জনগণের মধ্যে এখনও যারা টিকা নেননি, তাদের ‘যত দ্রুত সম্ভব’ টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন সাজিদ জাভিদ। আরও বলেছেন, কারো দেহে করোনার মৃদ্যু উপসর্গ দেখা দেওয়ার সঙ্গে সঙ্গে যেন তিনি পরিবারের সদস্যদের থেকে নিজেকে সাময়িক বিচ্ছিন্ন (আইসোলেশন) করতে বিলম্ব না করেন।

টুইটে সম্পর্কে তিনি বলেন, ‘আমরা যদি সবাই নিজ নিজ জায়গা থেকে নিজেদের দায়িত্বশীল হই, তাহলে শুধু যে নিজেদের এবং নিজেদের ভালবাসার মানুষদের রক্ষা করতে পারব- তা ই নয়, বরং দেশের সার্বিক করোনা পরিস্থিতিতেও এটি কাজে আসবে।’

২০২০ সালে করোনার প্রথম ঢেউ শুরু হওয়ার পর ‍সাজিদ জাভিদ এবং যুক্তরাষ্ট্রের সাবেক স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক উভয়েই করোনায় আক্রান্ত হয়েছিলেন।

সম্প্রতি করোনার দুই ডোজ সম্পূর্ণ করেছেন সাজিদ জাভিদ। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনা টিকা নিয়েছেন তিনি।

করোনার অতিসংক্রামক পরিবর্তিত ধরন ডেল্টার প্রভাবে যুক্তরাজ্যে ফের বাড়ছে এ রোগে দৈনিক আক্রান্তের সংখ্যা। মধ্য জানুয়ারি পর শুক্রবার প্রথমবারের মতো যুক্তরাজ্যে ৫০ হাজারেরও বেশি নতুন রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

সূত্র : বিবিসি

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া