কানাডায় বাংলাদেশি পণ্যের বিনিয়োগ মেলা ১৭ নভেম্বর

কানাডায় বাংলাদেশি পণ্যের বিনিয়োগ মেলা ১৭ নভেম্বর
বাংলাদেশি ব্যবসায়ী-উদ্যোক্তাদের অংশগ্রহণে কানাডায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে কানাডা-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিবিসিসিআই) ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট এক্সপো। আগামী ১৭ থেকে ১৯ নভেম্বর দেশটির টরেন্টোর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে তিনব্যাপী এই মেলার আয়োজন করেছে সিবিসিসিআই।

বুধবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিবিসিসিআইর নির্বাহী সহ-সভাপতি ও ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট এক্সপোর চেয়ারম্যান আরিফ রহমান। এ সময় উপস্থিত ছিলেন সিবিসিসিআইর মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন পরিচালক শাকিল বিন মুস্তাক এবং বাংলাদেশে কান্ট্রি ডিরেক্টর ফারজানা আলী।

আরিফ রহমান বলেন, এই এক্সপোর মূল উদ্দেশ্য হলো বাংলাদেশের পণ্য কানাডার বাজারে প্রবেশে সেখানকার সম্ভাব্য ক্রেতা বা আমদানিকারকদের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপন করা। সেই সঙ্গে বাংলাদেশে কানাডার বিনিয়োগ সম্ভাবনা তুলে ধরা।

শাকিল বিন মুস্তাক বলেন, কানাডার টরেন্টোতে প্রথমমবারের মতো এই মেলার আয়োজন হচ্ছে। এতে বাংলাদেশ থেকে ৬০-৭০ জন ব্যবসায়ী ও প্রতিষ্ঠান অংশগ্রহণ করার কথা রয়েছে। সেখানে বেশ কয়েকটি সেমিনার ছাড়াও ব্যবসায়ী টু ব্যবসায়ী (বিটুবি) সেশন থাকবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রদর্শনীতে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা), রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি), তৈরি পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ, তথ্য প্রযুক্তি খাতের ব্যবসায়ীদের সংগঠন বেসিস, ই-ক্যাবসহ কয়েকটি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান অংশ নেবে। বিভিন্ন খাতের উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শন করবেন। ইউসিবিএলসহ কয়েকটি ব্যাংকও প্রদর্শনীতে অংশ নেবে।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি