সদস্যগণের স্বার্থেই বিজিএমইএ’কে কাজ করতে হবে

সদস্যগণের স্বার্থেই বিজিএমইএ’কে কাজ করতে হবে
সদস্যগণের স্বার্থেই বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতিকে (বিজিএমইএ) কাজ করতে হবে বলে জানিয়েছেন সমিতির পরিচালনা পর্ষদের নির্বাচনকেন্দ্রিক জোট ফোরামের প্যানেল লিডার ফয়সাল সামাদ।

গত বৃহস্পতিবার ফোরামের আয়োজিত পোশাক শিল্পে আগামী দিনের চ্যালেঞ্জ ও করণীয় বিষয়ে উম্মুক্ত আলোচনায় তিনি এ কথা বলেন। ঢাকার উত্তরা ক্লাবে আয়োজিত এ অনুষ্ঠানে বিভিন্ন কারখানার ১৫০ জন মালিক স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে সাধারণ সদস্যগনের বক্তব্য ও অভিমতকে প্রাধান্য দিয়ে আলোচনা সঞ্চালিত হয়। মালিকগণ তাদের উদ্বেগের বিষয় যেমন, এইচএস কোডের দ্বৈততা নিরসন, সরকারি প্রতিষ্ঠানের সাথে বোঝাপড়া বৃদ্ধি, ব্যবসা সহজীকরন, এক্সিট পলিসি, পণ্যের যৌক্তিক মূল্যসহ ৩২টি বিষয় উত্থাপন করেন।

ফোরাম প্যানেল লিডার ফয়সাল সামাদ প্রতিটি বিষয়ে তাঁর ভিশন ও মিশন উপস্থাপন করেন। বিজিএমইএর আসন্ন নির্বাচনে তিনি ফোরাম প্যানেলের উপর সকলকে আস্থা রাখার আহবান জানিয়ে বলেন, যে কোন চ্যালেঞ্জ মোকাবেলা করে সদস্যগণের স্বার্থ রক্ষায় ফোরাম অনন্য এক প্ল্যাটফর্ম। এ প্রসঙ্গে তিনি কোভিড অতিমারির ভয়াবহ পরিস্থিতির উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রীর সহায়তায় আমরা একটি কারখানাও বন্ধ হতে দেইনি। তৈরি পোশাক শিল্পে সার্বক্ষনিক সহায়তার জন্য প্যানেল লিডার প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উম্মুক্ত আলোচনায় ফোরামের সভাপতি আবদুস সালাম এবং মহাসচিব আসিফ ইব্রাহিমসহ প্যানেল সদস্যগন, প্রাক্তন সভাপতিবৃন্দ এবং পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি